প্রকাশিত: ১৪/০৮/২০১৮ ৭:৫৯ এএম , আপডেট: ১৬/০৮/২০১৮ ১১:২৫ পিএম

উখিয়া নিউজ ডেস্ক::
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গারা অবস্থানরত ক্যাম্পগুলোতে আমুল পরিবর্তন এসেছে। ঈদুল আযহার আগে রোহিঙ্গাদের সার্বিক বিষয় দেখতে আমি এসেছি। এখানে এসে মুগ্ধ হয়েছি। এক বছর আগের রোহিঙ্গা ক্যাম্প আর এখনকার রোহিঙ্গা ক্যাম্পের মধ্যে অনেক পরিবর্তন রয়েছে। গতকাল সোমবার (১৩ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে উখিয়ার কুতুপালংয়ের মধুরছড়া রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে ত্রাণমন্ত্রী মায়া বলেন, রোহিঙ্গাদের বাংলাদেশের যে জায়গায় রাখা হোক না কেন সেটি অস্থায়ী। রোহিঙ্গা প্রত্যাবাসনে অনেকদূর এগিয়েছে বাংলাদেশ। প্রয়োজনে বিশ^ সম্প্রদায়ের মাধ্যমে আরও চাপ সৃষ্টি করা হবে। তিনি আরও বলেন, রোহিঙ্গা ক্যাম্পগুলোতে নিরাপত্তা, শিক্ষা ও স্বাস্থ্যখাতেও ব্যাপক পরিবর্তন হয়েছে। আগামী ঈদের আমেজ এখনি রোহিঙ্গাদের মাঝে দেখা যাচ্ছে। তাদের মধ্যে একটা আলাদা উৎসব দেখা যাচ্ছে যেটা আমরা তারা আসার পর দেখিনি।
এসময় আরও উপস্থিত ছিলেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব শাহ কামাল, ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার আবুল কালাম, উখিয়া-টেকনাফের সংসদ সদস্য আব্দুর রহমান বদি, উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নিকারুজ্জামান প্রমূখ। এরআগে সোমবার বিকেল সাড়ে ৫ টায় কক্সবাজার বিমানবন্দরে পৌছান মন্ত্রী। সেখান থেকে রোহিঙ্গা ক্যাম্পের উদ্দেশ্যে রওনা হন তিনি।

পাঠকের মতামত

সোনার দামে আবারও রেকর্ড, ভ‌রি‌ ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা

আবারও সোনার দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। প্রতি ভরিতে ...